বৃহস্পতিবার, ২০ Jun ২০১৯, ০৭:০৯ পূর্বাহ্ন

নড়িয়ায় পদ্মার ডানতীর রক্ষা বাঁধের উদ্বোধন

নড়িয়ায় পদ্মার ডানতীর রক্ষা বাঁধের উদ্বোধন

Shariatpur Khabar News Pic-01 (09-12-18)নড়িয়া প্রতিনিধি ॥ শরীয়তপুরের নড়িয়া ও জাজিরা উপজেলায় পদ্মা নদীর ভাঙ্গন রোধে পদ্মার ডানতীর রক্ষা বাঁধ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ প্রকল্পের শুভ উদ্বোধন করেন পানি সম্পদ মন্ত্রাণালয়ের সচিব কবির বিন আনোয়ার। এসময় তার সাথে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী একেএম এনামুল হক শামীম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মোঃ মাহফুজুর রহমান, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা ইয়াসমিনসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
স্থানীয় ও শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, এ বছর বর্ষা মৌসুমে পদ্মার ভয়াবহ ভাঙ্গনে নড়িয়া উপজেলার ঐতিহ্যবাহী মূলফৎগঞ্জ বাজারের ৩ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান, সরকারী বে-সরকারী অফিস, স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ফসলী জমি, নড়িয়া পৌরসভা ও কেদারপুর ইউনিয়নের ৫ হাজার ৮১ পরিবারের বাড়িঘর নদী গর্ভে বিলীন হয়ে যায়। এ ছাড়াও ভাঙনে জাজিরা উপজেলার বিলাশপুর ও কুন্ডেরচর ইউনিয়নের শত শত পরিবারের ঘরবাড়ি বিলীন হয়ে গেছে। এ ভয়াবহ ভাঙ্গন রোধে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ পদ্মা নদীর দক্ষিণ (ডান) তীর রক্ষা বাঁধ প্রকল্প গ্রহণ করেন। এরপর গত ২ জানুয়ারি ৮.৯ কি.মি. তীর রক্ষা বাঁধ নির্মাণের জন্য ১ হাজার ৯৭ কোটি টাকা বরাদ্দ একনেকের বৈঠকে পাস করা হয়। রবিবার এ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ২০২১ সালে প্রকল্পের কাজ শেষ হওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর-২ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী একেএম এনামুল হক শামীম মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আসন্ন নির্বাচনে শত ব্যস্ততার মাঝেও তিনি নড়িয়া ও জাজিরার মানুষকে ভোলেননি। তিনি পদ্মার ডানতীর রক্ষা বাঁধের সাথে আরো ৫০ কোটি টাকা যোগ করে নড়িয়া উপজেলার বিচ্ছিন্ন চরআত্রা ও নওয়াপাড়া ইউনিয়ন রক্ষার জন্য বরাদ্দ দিয়েছেন। এ কাজটিও একযোগেই করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার স্থানীয় সাংবাদিকদের বলেন, কাজ শুরু হওয়ার ফলে আমরা আশা করছি আগামী বর্ষা মৌসুমে এ অঞ্চলের লোক ভাঙ্গনের হাত থেকে রক্ষা পাবে। মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশে অগ্রগামী তালিকায় রেখে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।
ডামুড্যায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধপক্ষ ও রোকেয়া দিবস পালিত

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক
error: কপি করা দন্ডনীয় অপরাধ,যে কোনো প্রয়োজনে কতৃপক্ষের সাথে যোগাযোগ করুন।