বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ১২:৩৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ-
শরীয়তপুর পলিটেকনিকের ছাত্রীদেরকে অনৈতিক প্রস্তাব দেয়ায় শিক্ষকের অপসারণ দাবিতে বিক্ষোভ শরীয়তপুরে নিখোঁজের ৩ দিন পর মাছ শিকারীর গলিত লাশ উদ্ধার শরীয়তপুরে ৮দিন জেলখেটে ধর্ষক জামিনে মুক্ত, আতঙ্কে ভিকটিমের পরিবার, সুশীল সমাজে ক্ষোভ শরীয়তপুরে কলেজছাত্রী গণধর্ষণের অভিযোগে ৪ পরিবহন শ্রমিকের বিরুদ্ধে মামলা, আটক-১ কলেজছাত্রীকে ধর্ষণের পর হত্যার চেষ্টা, জাজিরা পৌর মেয়রপুত্র জেলহাজতে পাটুনীগাঁওয়ে কাঠমিস্ত্রীকে হাতুড়িপেটা শরীয়তপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ওরিয়েন্টেশন কর্মশালা কালকিনিতে মাদক মামলার পলাতক আসামী র‌্যাবের হাতে আটক শরীয়তপুরের কোয়ারপুরে দু’গ্রুপে সংঘর্ষে আহত ৮ ডামুড্যায় অগ্নিকান্ডে মুদি দোকানীর মৃত্যু
নড়িয়ায় পদ্মার ডানতীর রক্ষা বাঁধের উদ্বোধন

নড়িয়ায় পদ্মার ডানতীর রক্ষা বাঁধের উদ্বোধন

Shariatpur Khabar News Pic-01 (09-12-18)নড়িয়া প্রতিনিধি ॥ শরীয়তপুরের নড়িয়া ও জাজিরা উপজেলায় পদ্মা নদীর ভাঙ্গন রোধে পদ্মার ডানতীর রক্ষা বাঁধ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ প্রকল্পের শুভ উদ্বোধন করেন পানি সম্পদ মন্ত্রাণালয়ের সচিব কবির বিন আনোয়ার। এসময় তার সাথে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী একেএম এনামুল হক শামীম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মোঃ মাহফুজুর রহমান, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা ইয়াসমিনসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
স্থানীয় ও শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, এ বছর বর্ষা মৌসুমে পদ্মার ভয়াবহ ভাঙ্গনে নড়িয়া উপজেলার ঐতিহ্যবাহী মূলফৎগঞ্জ বাজারের ৩ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান, সরকারী বে-সরকারী অফিস, স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ফসলী জমি, নড়িয়া পৌরসভা ও কেদারপুর ইউনিয়নের ৫ হাজার ৮১ পরিবারের বাড়িঘর নদী গর্ভে বিলীন হয়ে যায়। এ ছাড়াও ভাঙনে জাজিরা উপজেলার বিলাশপুর ও কুন্ডেরচর ইউনিয়নের শত শত পরিবারের ঘরবাড়ি বিলীন হয়ে গেছে। এ ভয়াবহ ভাঙ্গন রোধে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ পদ্মা নদীর দক্ষিণ (ডান) তীর রক্ষা বাঁধ প্রকল্প গ্রহণ করেন। এরপর গত ২ জানুয়ারি ৮.৯ কি.মি. তীর রক্ষা বাঁধ নির্মাণের জন্য ১ হাজার ৯৭ কোটি টাকা বরাদ্দ একনেকের বৈঠকে পাস করা হয়। রবিবার এ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ২০২১ সালে প্রকল্পের কাজ শেষ হওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর-২ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী একেএম এনামুল হক শামীম মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আসন্ন নির্বাচনে শত ব্যস্ততার মাঝেও তিনি নড়িয়া ও জাজিরার মানুষকে ভোলেননি। তিনি পদ্মার ডানতীর রক্ষা বাঁধের সাথে আরো ৫০ কোটি টাকা যোগ করে নড়িয়া উপজেলার বিচ্ছিন্ন চরআত্রা ও নওয়াপাড়া ইউনিয়ন রক্ষার জন্য বরাদ্দ দিয়েছেন। এ কাজটিও একযোগেই করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার স্থানীয় সাংবাদিকদের বলেন, কাজ শুরু হওয়ার ফলে আমরা আশা করছি আগামী বর্ষা মৌসুমে এ অঞ্চলের লোক ভাঙ্গনের হাত থেকে রক্ষা পাবে। মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশে অগ্রগামী তালিকায় রেখে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।
ডামুড্যায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধপক্ষ ও রোকেয়া দিবস পালিত

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক
error: কপি করা দন্ডনীয় অপরাধ,যে কোনো প্রয়োজনে কতৃপক্ষের সাথে যোগাযোগ করুন।