শনিবার, ২০ Jul ২০১৯, ০৬:৪৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ-
শরীয়তপুরে নিখোঁজের ৩ দিন পর মাছ শিকারীর গলিত লাশ উদ্ধার শরীয়তপুরে ৮দিন জেলখেটে ধর্ষক জামিনে মুক্ত, আতঙ্কে ভিকটিমের পরিবার, সুশীল সমাজে ক্ষোভ শরীয়তপুরে কলেজছাত্রী গণধর্ষণের অভিযোগে ৪ পরিবহন শ্রমিকের বিরুদ্ধে মামলা, আটক-১ কলেজছাত্রীকে ধর্ষণের পর হত্যার চেষ্টা, জাজিরা পৌর মেয়রপুত্র জেলহাজতে পাটুনীগাঁওয়ে কাঠমিস্ত্রীকে হাতুড়িপেটা শরীয়তপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ওরিয়েন্টেশন কর্মশালা কালকিনিতে মাদক মামলার পলাতক আসামী র‌্যাবের হাতে আটক শরীয়তপুরের কোয়ারপুরে দু’গ্রুপে সংঘর্ষে আহত ৮ ডামুড্যায় অগ্নিকান্ডে মুদি দোকানীর মৃত্যু শরীয়তপুরে পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্স
শরীয়তপুরে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে আদালতে ৩ টি মামলা

শরীয়তপুরে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে আদালতে ৩ টি মামলা

mahfuz-anam_192466_3218

মেহেদী হাসান ॥ রবিবার শরীয়তপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে ৩ টি মানহানির মামলা দায়ের করা হয়েছে। শরীয়তপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও শরীয়তপুর সরকারি কলেজের সাবেক ভিপি নুরুল আমীন কোতোয়াল, বাংলাদেশ আওয়ামী মুক্তিযুদ্ধ প্রজম্মলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাসিবুল ইসলাম মিঠু কোতোয়াল ও জাজিরা উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোঃ হানিফ মাদবর বাদী হয়ে দঃ বিঃ ৫০১ ও ৫০২ ধারায় এ মামলাগুলো দায়ের করেন। বাদীপক্ষ নুরুল আমীন কোতোয়াল ও হানিফ মাদবরের পক্ষে মামলা পরিচালনা করেন শরীয়তপুর জজ কোর্টের সিনিয়র এডভোকেট তাজুল ইসলাম। বিকাল ৫ টায় নুরুল আমীন কোতোয়ালের দায়ের করা মামলায় আসামীর প্রতি সমন ও অন্য দুটি মামলায় সংশ্লিষ্ট থানায় তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।
মামলার বিবরণে জানা গেছে, ২০০৬ সালের ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর ২০০৮ সাল পর্যন্ত সেনা শাসনের মাধ্যমে দি ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনাম তার পত্রিকায় বাংলাদেশ আওয়ামলীগের সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্পর্কে নানা দুনীর্তির সংবাদ পরিবেশন করেছেন। যা ছিল সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, ভ’য়া, ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্য প্রণোদিত। মূলত সাংবাদিক মাহফুজ আনাম উক্ত সময়ে সেনাশাসনের সাথে যোগসাজসে উদ্দেশ্য প্রণোদিতভাবে শেখ হাসিনাকে হেয়প্রতিপন্ন ও রাজনীতি থেকে অপসারণ করার লক্ষ্যে ষড়যন্ত্রমূলক তথ্য তার পত্রিকায় প্রচার করেছেনে। যা তিনি গত ৩০ ফেব্রুয়ারি বুধবার রাতে এটিএন নিউজ চ্যানেলে ইংরেজি ভাষায় সংবাদপত্রের ২৫তম বার্ষিক আলোচনায় ভুল স্বীকার করেছেন। যা গত ৫ ফেব্রুয়ারি নিউ এইজ পত্রিকায় ডেইলি স্টার এডিটর এডমিটস রানিং বেচলেচ নিউজ শিরোনামে প্রকাশিত হয়।
সাংবাদিক মাহফুজ আনাম তার পত্রিকায় মিথ্যা ভিত্তিহীন ভ’য়া ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ পরিবেশন করে বাংলাদেশ আওয়ামীলীগের সকল নেতাকর্মীর জন্য ছিল মানহানি ও আপমাননাকর। বাদী হাসিবুল ইসলাম মিঠু কোতোয়াল বলেন, ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম সেনা শাসনের সাথে যোগসাজসে আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে তার পত্রিকায় সংবাদ প্রচার করে বাংলাদেশের সকল আওয়ামীলীগ নেতাকর্মী ও বর্তমান প্রধানমন্ত্রীর মানহানি করেছে। যা তিনি নিজেই স্বীকার করেছেন। তাই আমি তার বিরুদ্ধে মানহানির মামলা করেছি। বাদী নুরুল আমীন কোতোয়াল বলেন, ২০০৬ সালের ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর ২০০৮ সাল পর্যন্ত সেনাশাসনের মাধ্যমে দি ডেইলি স্টার পত্রিকার এডিটর মাহফুজ আনাম তার পত্রিকায় বাংলাদেশ আওয়ামলীগের সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্পর্কে নানা দুনীর্তির সংবাদ পরিবেশন করেছেন। যা ছিল সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন ভ’য়া ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্য প্রণোদিত। এতে করে আওয়ামীলীগের সকল নেতাকর্মীরা গনতান্ত্রিক অধিকার হারিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ছিল এটা মানহানি ও অপমানজনক। তাই আমি শরীয়তপুর আদালতে মামলা করেছি। শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সিনিয়র এডভোকেট তাজুল ইসলাম বলেন, সাংবাদিক মাহফুজ আনাম তার ডেইলি স্টার পত্রিকায় মিথ্যা সংবাদ পরিবেশন করে প্যানাল কোডের ৫০১/৫০২ ধারার অপরাধ করেছে। তাই আওয়ামীলীগের তিনজন নেতাকর্মী শরীয়তপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক
error: কপি করা দন্ডনীয় অপরাধ,যে কোনো প্রয়োজনে কতৃপক্ষের সাথে যোগাযোগ করুন।